সাগর সৈকতে আনন্দময় ফানুস এবং ঘুড়ি উৎসব

  • Mohammad Emran 2435 01/03/2016

সমুদ্র কোলে অস্তগামী সূর্য, দূর বালুচরে চিকচিক করে হেসে ওঠে মিষ্টি সূর্য রশ্মি । এ যেন রূপ সাগরে ডুবে যাওয়া । সেন্টমার্টিনের সৌন্দর্যের সাথে নতুন করে পরিচয় করিয়ে দেওয়ার কিছুই নেই। যারা ভ্রমণ পিপাসু মানুষ তারা জানেন এর নান্দনিক রূপ সম্পর্কে। শহরের কর্ম কোলাহল থেকে একবারেই বাইরে চলে যাওয়া, একদম অখন্ড অবসর।উদাস নয়নে উদার প্রকৃতির দিকে তাকিয়ে থাকা, সাগরের বিশালতা, অসীম আকাশের নীচে সৈকতে জল, ঢেউয়ের গর্জন আছড়ে পড়বে বুকের কাছে, ছবির মত সুন্দর রাস্তাঘাট, ঝিনুক, নুড়িপাথর মেশানো বালুকাবেলার হাতছানি, পাখপাখালির ডানা ঝাপটানোর শব্দ, গাঙচিলের উড়ে চলে যাওয়া..... আহ, বুকটা মোচড় দিয়ে উঠে !

উৎসবের আমেজে ভেসে মার্চের ৩ দিনের ছুটি কাটুক সেন্টমার্টিনের Coral Blue Resort-এ ফানুস এবং ঘুড়ি উৎসবে।
আসন সংখ্যা সীমিত, আপনার আসনটির জন্য আজই কল করুন ।
জনপ্রতি মাত্র ৭,৫০০ টাকা
গ্রুপ ট্যুর: ১৬/০৩/২০১৬-২০/০৩/২০১৬
বুকিংয়ের জন্য কল করুন: ০১৮১১৪৮০৮৩৩,
===================================================

খালি পায়ে বীচ ধরে হেঁটে বেড়াবেন সাগরের পাড়ে ?
বারবিকিউ ডিনারটাও নাহয় সেরে ফেলা যাক সাগরেরই তীরে ?
সাইকেলিংটাই বা বাদ যাবে কেন সাগরের পাড়ে?
রং বেরংঙ্গের ঘুড়ি আর ফানুস ওড়াবো সাগরের পাড়ে, সেন্টমার্টিনের আকাশ থাকবে সেদিন শুধু আমাদেরই দখলে ।
সঙ্গে স্নরকলিং টাও (Snorkeling) সেরে ফেলতে পারেন সাগরতলে সারি সারি মাছ দেখে দু’চোখ জুড়াতে ।

***ট্যুর প্ল্যান :
> দিন ০ : ১৬ মার্চ,২০১৬ – বুধবার সন্ধ্যা ৭:০০ টায় ফকিরাপুল থেকে নন এসি বাসে যাত্রা শুরু। (বাসের নাম পরবর্তীতে জানানো হবে)
> দিন ১ : ১৭ মার্চ,২০১৬ - বৃহস্পতিবার =
সকাল ৯.৩০ শে আমরা টেকনাফ থেকে জাহাজে করে দুপুর নাগাদ সেন্টমার্টিন দ্বীপে পৌঁছাবো, তারপর বিশ্রাম, আউটিং এবং ‪#‎Coral_Blue‬ রিসোর্টে রাত্রী যাপন সাথে ফানুস উৎসব।
ফুড: দুপুরের খাবার, বিকালের নাস্তা, রাতের খাবার ।
> দিন ২ : ১৮ মার্চ,২০১৬ -শুক্রবার =
সারাদিন সেন্টমার্টিন দ্বীপের প্রকৃতির অপার সৌন্দর্য দর্শন, বিকালে ঘুড়ি দিয়ে রাঙিয়ে ফেলবো সেন্টমার্টিনের আকাশ । বিকেলের সূর্যাস্ত বীচে বসেই উপভোগ করবো এবং রাতের বেলা রিসোর্টে রাত্রী যাপন সাথে বারবিকিউ ডিনার ।
ফুড: সকালের নাস্তা, দুপুরের খাবার, বিকালের নাস্তা, রাতের খাবার ।

> দিন ৩ : ১৯ মার্চ ,২০১৬ - শনিবার =
খুব ভোরে নাস্তা সেরে ফ্রি সময় পাবেন, সেটা আপনি কাজে লাগাতে পারেন পারসোনাল শপিং, ছোট নৌকায় ভ্রমণের ইচ্ছা থাকলে সেটাও সেরে ফেলতে পারেন, সঙ্গে সেন্টমার্টিনের বিখ্যাত শুটকি মাছ শপিং টাও মজা করে সেরে ফেলতে পারেন । অতঃপর বিকাল ৩.০০ টায় আমরা শীপে করে টেকনাফ ফেরত আসবো, অতঃপর ঢাকার উদ্দেশ্যে যাত্রা।
ফুড: সকালের নাস্তা, দুপুরের খাবার,
> দিন ৪ : ২০ মার্চ,২০১৬ - রবিবার =
ইনশাআল্লাহ ভোরে ঢাকায় পদার্পন ।

বিশেষ জরুরী বিষয় সমূহঃ
১। আমরা সর্বদাই ট্র্যাভেল করি কিন্তু ট্যুর আর ট্র্যাভেল এক ব্যাপার নয়। কাজেই যেকোন অনাকাংক্ষিত ভুল বোঝাবুঝি এড়ানোর জন্যে আমাদের সাথে ফোনে কথা বলে চিন্তা-ভাবনা করে সিদ্ধান্ত নিবেন। আমাদের জানালে আমরা যথাযথ ব্যবস্হা নেব ।
২। ব্যাক-প্যাক বেশি ভারী করবেন না। নিত্য প্রয়োজনীয় জিনিষ ছাড়া এক্সট্রা তেমন কিছুই নেবার দরকার নেই।
৩। নিরাপত্তা বিঘ্নিত হয় বা আপনার একার সুবিধার জন্যে ট্র্যাভেলার কারো অসুবিধা হয় এরকম কোন কাজ করা থেকে অবশ্যই সতর্ক থাকতে হবে।
৪। সর্বোপরি ভ্রমন পিপাসু মন থাকতে হবে। ট্র্যাভেলে যেকোন ধরনের সমস্যার মুখোমুখি হতেই পারি, সেটা সমাধান করার জন্যে ধৈর্য্য ধরে অপেক্ষা করার ভাল একটা মানসিকতা থাকা জরুরী।


*** কি কি নিতে হবে -
১) ব্যাক-প্যাক (নো ট্রলি)
২) ২-৩ সেট হালকা কাপড় (১টি শীতের কাপড় নিতে পারেন)
৩) কেডস/ পেগাসাস স্যান্ডেল
৪) ক্যাপ, সানগ্লাস, শুকনো খাবার,গামছা, টুথ ব্রাশ, পেস্ট
৫) পানির বোতল, ক্যামেরা+ব্যাটারী+চার্জার, টর্চ লাইট
৬) ইমার্জেন্সি ঔষধ (স্যালাইন,পেইন কিলার,গ্যাস্ট্রিক),মাল্টিপ্লাগ


নোট : কাপল টেন্ট আছে মাত্র ৩ টি। তাই আগে আসলে আগে পাবেন এভাবে টেন্ট এ বুকিং কনফার্ম করা হবে। বুকিং করার সময় জানাবেন টেন্ট এ থাকতে চাইলে।
ট্রিপটি হবে একদম ট্যুর.কম.বিডির অন্যান্য ট্রিপের মতোই এবং যে কোন পরিস্থিতিতে মানিয়ে চলার মানসিকতা থাকতে হবে। সেন্টমার্টিন বা দারুচিনি দ্বীপ একটি ছোট পরিসরের দ্বীপ। এখানে অনেক সুবিধাই অনুপস্থিত থাকতে পারে। সেন্টমার্টিনে কোন বিদ্যুৎ সংযোগ নেই তাই জেনারেটরই একমাত্র ভরসা । ভ্রমণটা হবে এ্যাডভ্যানচারে পরিপূর্ণ, অসুস্থ কেউ যাবেন না। এছাড়া বিভিন্ন স্পট পায়ে হেটে ঘুরতে হতে পারে, তাই শিশুদের সাথে নেবার সময় এগুলো ভেবে দেখবেন।
আমরা সবাই চেষ্টা করবো সুন্দর একটি ট্যুর উপহার দিতে। তবু আগে থেকে কিছু সীমাবদ্ধতা জানিয়ে দিলাম। আশা করি কোন অসুবিধা হবে না ইনশআল্লাহ ।


যারা যারা যেতে চান ::
নূন্যতম ৩,৫০০/- টাকা এডভান্স দিয়ে বুক করে রাখুন ( যেতে না পারলে যাবার ১৫ দিন আগ পর্যন্ত টাকা তুলে নেয়া যাবে। এরপর আর টাকা ফেরত দেয়া হবেনা)। খাবার দেয়া হবে শুধু সেন্টমার্টিনেই, বাস কিংবা জাহাজে আমরা কোন খাবার দেব না ।

Call on for booking 01811480832, 01811480833



আরও পড়ুন...

Quick Search