শিক্ষার্থীদেরকে প্লেনে চড়ার সুযোগ দিচ্ছে ইউ-এস বাংলা এয়ারলাইন্স 11/02/2016



ইউএস-বাংলা এয়ারলাইন্স দেশে প্রথমবারের মতো দেশের এক হাজার মেধাবী উচ্চ শিক্ষার্থীদেরকে প্লেনে চড়ার সুযোগ করে দিচ্ছে। শিক্ষার্থীদের নিয়ে প্রথম ফ্লাইট পরিচালনা করা হবে আগামী ২৬ মার্চ।

‘Flying the Future of Bangladesh’ শিরোনামে ২০১৬ সালের মধ্যে দেশের মেধাবী উচ্চ শিক্ষার্থীদের শিক্ষার প্রতি আরো মনোযোগী করার জন্য ইউএস-বাংলা এয়ারলাইন্স এ ধরনের পদক্ষেপ নিয়েছে। বাংলাদেশ সরকার ২০১৬ সালকে পর্যটনবর্ষ ঘোষণা করেছে। পর্যটনবর্ষকে আকর্ষণীয় করাতে ইউএস-বাংলা এয়ারলাইন্স দেশের সব সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়, মেডিক্যাল কলেজ ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন কলেজগুলোকে এ প্রোগ্রামে অন্তর্ভূক্ত করেছে।

‘Flying the Future of Bangladesh’ প্রোগ্রামে অংশগ্রহণ করার জন্য অংশগ্রহণকারীকে স্নাতক ও স্নাতকোত্তর শ্রেণীর অবশ্যই কোনো কলেজ বা বিশ্ববিদ্যালয়ের বর্তমান ছাত্র হতে হবে। ইউএস-বাংলা এয়ারলাইন্সের নির্ধারিত ফরম পূরণ করে বিভাগীয় শিক্ষকের সুপারিশসহ জমা দিতে হবে। প্রোগ্রামে অংশগ্রহণের জন্য বিস্তারিত জানা যাবেwww.facebook/usbair এই ঠিকানায়।

ছাত্র-ছাত্রীদেরকে ভবিষ্যতে এয়ারলাইন্সের কর্মক্ষেত্রে ও বিমান যাত্রী হিসেবে উদ্বুদ্ধ করার লক্ষ্যে একটি ফ্লাইট আকাশে উড়ার পূর্বে কি কি কার্যক্রম সম্পাদন করে তা সরাসরি ফ্লাইট ক্যাপ্টেন ও ফ্লাইট ইঞ্জিনিয়ার দ্বারা ব্যাখ্যা করা হবে। এতো বিপুল সংখ্যক শিক্ষার্থীদের নিয়ে এ ধরনের কার্যক্রম বিশ্বের এভিয়েশন ইতিহাসে নজীরবিহীন। ইতোপূর্বে কোনো এয়ারলাইন্স এ ধরনের উদ্যেগ নেয়নি।

বর্তমানে ৭৬ আসনবিশিষ্ট তিনটি ড্যাশ ৮-কিউ৪০০ এয়ারক্রাফট রয়েছে, যা দিয়ে রাজধানী ঢাকা থেকে চট্টগ্রাম, সিলেট, কক্সবাজার, যশোর, সৈয়দপুর, রাজশাহী ও বরিশাল রুটে প্রতিদিন ফ্লাইট পরিচালনা করছে ইউ-এস বাংলা। বিজ্ঞপ্তি।

You might like