২৯টি দেশের সংস্কৃতি ও ঐতিহ্যের সমন্বয়ে সিলেটের কাজী প্যালেস ! দেখলে অবাক হবেন ! 26/07/2016



আধুনিক মানুষের অত্যাধুনিক চিন্তাধারা থেকেই সিলেটের  'কাজী প্যালেস' নির্মিত হয়েছে । কি নেই এই বাড়িটিতে ? আধুনিক জীবনযাপনের জন্য যা যা প্রয়োজন সবই আছে এই  বাড়িটিতে । সুইমিং পুল, স্টিম বাথ, লিফটসহ আধুনিক স্নানাগার এবং এই বাড়ির ছাদে রয়েছে আকর্ষণীয় হেলিপ্যাড ।

প্রায় ৮ একর জায়গার উপর নির্মিত এই বাড়িটি এখন পর্যটক আকর্ষণের কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে । 

প্রায় ২৯টি দেশের সংস্কৃতি ও ঐতিহ্যের সমন্বয়ে সিলেট শহরতলীর ইসলামপুরে 'কাজী প্যালেস' নামের তিনতলা এ বাড়িটি নির্মাণ করেছেন বিশ্বখ্যাত আল হারামাইন গ্রুপের কর্ণধার এনআরবি ব্যাংকের চেয়ারম্যান শিল্পপতি মোহাম্মদ মাহতাবুর রহমান নাসির।

২০০৮ সালে সিলেটের ইসলামপুর এলাকায় ৩ তলা বিশিষ্ট এই বাড়ির কাজ শুরু করা হয়। দুবাই, ফ্রান্স, লেবানন ও জার্মানি এই চার দেশের প্রকৌশলী দ্বারা বাড়িটি নির্মাণ করা হয়।

গত ৮ বছর থেকে একাধারে ২শ' ৫০ জন শ্রমিক নিরলস কাজ করে তৈরী করেছেন বাড়িটি। বর্তমানে বাড়ির নির্মাণ কাজ প্রায় শেষ। ৩ তলা বিশিষ্ট এই বাড়িটির বিল্ডার এরিয়া প্রায় ৮০ হাজার স্কোয়ার ফুট।

৫ হাজার মানুষের অনুষ্ঠান করার বন্দোবস্ত আছে এই বাড়িতেই। পারিবারিক অনুষ্ঠান আয়োজনের জন্য রয়েছে পৃথক পৃথক কক্ষ। ভবনের শুধু নিচ তলায় রয়েছে ৯টি ডায়নিং রুম, ১৪টি ড্রইং রুম, আছে দুটি লিফট।

এছাড়া আভিজাত্যময় ইতালিয়ান বুক ম্যাচিং ওয়ান প্লেট মার্বেলের আধিক্য আছে পুরো বাড়ি জুড়ে।

Visit us for Excellent Sylhet Tour package for 18 August 2016    https://www.facebook.com/events/1121393314604455/?

Visit us for Excellent Sylhet Tour package for 24 August 2016  active_tab=posts/https://www.facebook.com/events/1096385697109006/