মিনি কক্সবাজার হাকালুকি হাওড়ে যাত্রা শুরু করলো বিনোদন প্রমোদতরী 14/07/2016



হাকালুকি হাওড় এশিয়া মহাদেশের বৃহত্তম হাওড় । একে বাংলাদেশের মিনি কক্সবাজার হিসেবে অনেকেই অভিহিত করে থাকেন । এই হাওড়টি মৌলভীবাজার এবং সিলেট জেলার ৫ টি উপজেলা জুড়ে বিস্তৃত । বর্ষাকালে এর নান্দনিক রূপ দেখলে একে আপনি হঠাৎ সাগর বলে ভুল করবেন । হাকালুকি হাওড়ের মোহণীয় রূপে মুগ্ধ হয়ে অনেক পর্যটকই ঘুরতে আসেন এখানে । তাই পর্যটকদের বিনোদনের সুবিধার্থে  এই হাওড়ে ৩ টি ‘প্রমোদতরী’ বা ‘পিকনিক শীপ’ নামানো হয়েছে । 

এই প্রমোদতরী গুলোর নামকরন করা হয়েছে ‘ভ্রমণ বিলাস তরী’ । ভ্রমণ বিলাস তরী গুলোকে কেন্দ্র করে হাকালুকি হাওড়ে ভ্রমনপিপাসু মানুষের ঢল নেমেছে । ৯ জুলাই আনুষ্ঠানিকভাবে এই প্রমোদতরী গুলোর উদ্বোধন করেছেন জাতীয় সংসদের মাননীয় সদস্য জনাব মাহমুদ উদ সামাদ চৌধুরী । আর এই বিনদন তরীর উদ্যোক্তা হলেন স্হানীয় সমাজসেবী জনাব আজিজুর রব চৌধুরী ।

হাকালুকি হাওড় বর্ষা এবং শীতে প্রকৃতির রূপ বদলের সংগে পাল্লা দিয়ে নিজের রুপ বদলায় । শীতকালে যেমন এখানে অসংখ্য অতিথি পাখির সমাগম ঘটে তেমনি বর্ষাকালে এটি চিরযৌবনা হয়ে ফুলে ফেপে ওঠে ।

ভ্রমন বিলাস তরী-১ এর যাত্রী ধারন ক্ষমতা ১০০ জন, ভ্রমন বিলাস তরী-২ এর যাত্রী ধারন ক্ষমতা ৬০ জন, ভ্রমন বিলাস তরী-৩ এর যাত্রী ধারন ক্ষমতা ২০ জন ।

ভ্রমন বিলাস তরী-১ সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রিত এবং এটির সারা দিন ভ্রমণের ভাড়া ২০,০০০ টাকা ।বাকি ২ টি ভ্রমন বিলাস তরী-২ ঘণ্টা প্রতি ২,০০০ টাকা এবং অন্যটি ৬,০০ টাকায় ভাড়া নিতে পারবেন ।আর দেরি না করে পরিবার পরিজন বা বন্ধু-বান্ধব নিয়ে বেরিয়ে পড়ুন ।

মিনি কক্সবাজার ভ্রমনের জন্য প্রমোদতরী গুলোর পাশাপাশি রয়েছে বারকি নৌকা এবং ইঞ্জিন চালিত নৌকা । মাঝিকে ৪০০ থেকে ৫০০ টাকা ধরিয়ে দিলেই সে পুরোটা হাওড় ঘুরে দেখাবে ।

 

স্পেশাল জাফলং, রাতারগুল, বিছানাকান্দি এবং পানতুমাই (সিলেট) প্যাকেজ
প্যাকেজ মূল্য ৫,৬০০ টাকা (জন প্রতি) (4 Share basis)

প্যাকেজ মূল্য ৬,১০০ টাকা (জন প্রতি) (2 Share basis)

গ্রুপ ট্যুর: ১৮ আগস্ট থেকে ২০আগস্ট  ২০১৬ ইং

বুকিং হটলাইন: ০১৮১১৪৮০৮৩২, ০১৮১১৪৮০৮৩৩
ভ্রমনের সময়কাল: ২ রাত/ ২ দিন

১৮ আগস্ট – রাত ৯.৪৫ এর ট্রেন অথবা বাসে ঢাকা থেকে সিলেট এর উদ্দেশ্যে যাত্রা শুরু ।

১৯ আগস্ট- ভোরে আমরা সিলেট পৌঁছে সকালের নাস্তা করবো ।তারপর আমরা জাফলং এর অত্যন্ত মনোরম পরিবেশে অবস্হিত হোটেলে গিয়ে উঠবো (হোটেলের নাম পরে জানিয়ে দেয়া হবে) ।

কিছু সময় বিশ্রাম নিয়ে আমরা যাবো বাংলাদেশের অত্যন্ত চমৎকার জায়গা বিছানাকান্দি এবং পান্তুমাই, যেখানে বিছানো আছে সারি সারি পাথরের বিছানা । পাথরের রাজত্ব থেকে বের হয়ে তারপর আমরা দুপুরের খাবার খেয়ে রওনা করবো বাংলাদেশের অন্যতম ব্যাকওয়াটার রাতারগুলের উদ্দেশ্যে ।বর্ষাকাল রাতারগুল ভ্রমণের উপযুক্ত সময় । রাতারগুল থেকে ফিরে হোটেলে রাত্রি যাপন করবো ।

২০ আগস্ট- ভোরে আমরা জাফলং এর চা বাগান এবং আশেপাশের দর্শনীয় স্থান সমূহ দেখবো । দুপুরের খাবার খেয়ে আমরা রওনা দেব সিলেট এর দরগা শরীফ এর উদ্দেশ্যে ।সেখান থেকে ফিরে আমরা ট্রেন এ উঠবো বিকাল ৩ টায় ।২০ আগস্ট রাত ১১টায় আমরা ঢাকা পৌছাব ।

প্যাকেজের অন্তর্ভুক্ত:

* ঢাকা-সিলেট-ঢাকা নন এসি বাস টিকেট
* ২টি সকালের নাস্তা, ২টি দুপুরের খাবার, ১ টি রাতের খাবার

* নন এসি হোটেল

* প্রাইভেট ট্রান্স পোর্ট এ সাইটসিয়িং      
* গাইড সার্ভিস
দর্শনীয় স্থান:

বিছানাকান্দি, রাতারগুল, পান্তুমাই, দরগা শরীফ, জাফলং এর চা বাগান এবং আশেপাশের দর্শনীয় স্থান সমূহ   
======শিশু পলিসি======
০-৩ বছর কোন খরচ লাগবে না (বাবা মায়ের সাথে থাকবে, বাবা মায়ের সাথে খাবে)
======বুকিং পলিসি======
আমাদের এখানে আপনি ২ ভাবে বুকিং দিতে পারবেন ।
ব্রাক ব্যাংক:
Bank Account Name: Tour.com.bd
Brac Bank Account Number: 1512 2030 2780 6001
বিকাশ :
Bkash Number: 01811480826 (Personal)
এছাড়া যদি কেউ সরাসরি অফিসে এসে বুকিং করতে চান বুকিং করতে পারবেন ।
N.B: (বাসে আমরা কোন খাবার দেব না)
অফিসের ঠিকানা:
Arma Majeda Malik Tower(3rd floor), Kha-215, Pragati shoroni Road, Merul Badda, Dhaka.

তাছাড়া আমাদের অন্যান্য ট্যুর প্যাকেজের জন্য ভিজিট করুন http://tour.com.bd/tours

You might like