গাজীপুরের জনপ্রিয় রিসোর্ট 03/03/2016



শাল বনের একদম গহীনে, সবুজের মাঝে মিশে থাকা রাজেন্দ্র রিসোর্টটি অন্যতম সেরা রিসোর্ট (ফাইভ স্টার রিসোর্ট বাদে)। রিসোর্টটি এতটাই গহীনে যে মাঝে মাঝে মনে হয় সভ্য জগতের বাইরে চলে এসেছি। সামরিক বাহিনীর একজন অবসরপ্রাপ্ত মেজরের তত্বাবধানে প্রায় ৮০ বিঘা জমির ওপর যৌথ মালিকানায় গড়ে উঠেছে এই রিসোর্টটি । মেজর কবির জোর দিয়ে জানালেন যে এ রিসোর্ট গড়তে বনের একটি লতাও কাটা হয়নি, বরং বনায়ন করেছেন তিনি অনেক।তার তত্বাবধানে রিসোর্টটি বেশ পরিচ্ছন্ন এবং সাজানো গুছানো ।

দৃশ্যাবলী :

রিসোর্টটি দেখতে এক কথায় অসাধারণ। এটি আপনার চোখে প্রশান্তির চশমা পরিয়ে দেবে ।  রাজেন্দ্রপুর ক্যান্টনমেন্ট থেকে যে বনের শুরু তাও প্রায় ৮ কি:মি: গহীনে এর অবস্থান। চার পাশেই ঘন বন, মাঝে রিসোর্টগুলো দাড়িয়ে।চারদিকে শুধু সবুজ আর সবুজ, কয়েকটি রিসোর্ট এর রুমের বারান্দায় দাড়িয়ে শালবন ছোয়া যায়। রাতে সেদিকে তাকাতে ভয় করে, এমনই ঘন সে বন।

প্রতিটি ভবন ৪ তলা, একেকটি তলায় ৪ টি করে রুম। প্রতিটির ছাদে রয়েছে অবজারভেশন টাওয়ার যাতে উঠলে পুরো বন দেখা যায় পাখির দৃষ্টিতে।

প্যাকেজ : আপাতত দুটি প্যাকেজ দেখলাম :

১. ডে প্যাকেজ : সকালের নাস্তা, দুপুরের খাবার, ১ টি রুম (২ জনের জন্য ) = জনপ্রতি ২২০০ টাকার মধ্যেই

২. ডে নাইট প্যাকেজ  : সকালের নাস্তা, দুপুরের খাবার, রাতের খাবার, ১ টি রুম (২ জনের জন্য ) = জনপ্রতি ৩৫০০ টাকা।

এর সাথে সুইমিং পুল ফ্রি, বাচ্চাদের খেলাধূলার জায়গা । 

দুজনের কম গেলে রুম দেয়া হয়না। হলেও অতিরিক্ত টাকা দিতে হয়।

খাবার : ভাত, মাছ, মাংশ, সবজি, ডাল

কিভাবে যাবেন ?

এটাই সমস্যা। নিজের গাড়ি না থাকলে যাওয়া দুষ্কর। সিএনজি নিয়ে হয়তো যেতে পারবেন তবে বোঝাতে পারবেন না জায়গাটা কোথায়। আমি সংক্ষেপে বলছি।

গাজীপুর চৌরাস্তা থেকে সোজা ময়মনসিংহ রোড ধরে ৫/৬ কি:মি: যেতে হবে। এরপর যে রাস্তাটা গেছে রাজেন্দ্রপুর ক্যান্টনমেন্টের দিকে (কাপাসিয়ার দিকে ) সেটা ধরে আরো ৪ কি:মি: গেলেই দেখবেন ক্যান্টমেন্ট কলেজ। এখান থেকে হাতের বা দিকে ছোট্ট একটা রাস্তা চলে গেছে বনের দিকে। এ রাস্তা ধরে ৫ কি:মি: গেলে পরবে গ্রিণটেক রিসোর্ট। এর পাশের রোড দিয়ে আরো সোয়া ২ কি: মি: বনের মধ্যে ঢুকলেই চোখে পড়বে রাজেন্দ্র ইকো রিসোর্টটি।

কি করবেন :

স্রেফ প্রকৃতি উপভোগ আর কিছু না। ঝুল বারান্দায় বসে বিশাল সবুজ বনের দিকে তাকিয়ে গোটা রাতটা কাটিয়ে দিন।এককথায় দিনে গিয়ে দিনে ঘুরে আসার অসাধারন জায়গা এটি । চোখ বন্ধ করে পরিবার নিয়ে আপনিও ঘুরে আসতে পারেন ।

কিছু সীমাবদ্ধতা :

অতিরিক্ত কোন খাবার পাওয়া যায়না (চা বিস্কিটের দোকান অবশ্য আছে। কিন্তু আপনি যদি চিকেন ফ্রাই খেতে চান পারবে না দিতে ।) 

বুকিং এর ফোন নম্বর : ০১৮১১৪৮০৮৩৩

You might like